কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৪ সম্পন্ন

পুরস্কার বিতরণ

পুরস্কার বিতরণ

কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। প্রধান শিক্ষক জনাব মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোঃ রম্নহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী  জনাব সমীর রজত কুমার দাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোঃ সেলিম উদ্দিন এবং বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকজনাব মোঃ নুরম্নল হক। এছাড়াও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, অভিভাবক-অভিভাবিকাবৃন্দ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার প্রাথমিক বাছাই শুরম্ন হয় ১৬ জানুয়ারী। ২০ জানুয়ারী থেকে চুড়ামত্ম বাছাই করা হয়। ২৩ জানুয়ারী জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য কুচকাওয়াজের মাধ্যমে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সূচনা হয়। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করে-প্রাতঃ শাখার ছাত্রী খাদিজা তাসনীম নিশাত। প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ রম্নহুল আমিন মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। জ্বলমত্ম মশাল নিয়ে মাঠ প্রদক্ষিণ করে বিদ্যালযের সেরা ক্রীড়াবিদ মেহজাবিন তাবাস্সুম নাদিয়া।

প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সুষ্ঠু ও সুন্দর আয়োজনের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন জানান। তিনি শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ, অভিভাবক-অভিভাবিকাদের ব্যাপক উপস্থিতি এবং সর্বোপরি যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতায় অভিনব উপস্থাপনের জন্য চমৎকৃত হন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদেরআবারো মনে করিয়ে দেন প্রতিযোগিতায় জয় -পরাজয় নয় অংশগ্রহণই বড় কথা। তিনি বলেন- একজন শিক্ষার্থীর সঠিকভাবে বেড়ে উঠার জন্য পাঠক্রমিক কার্যাবলীর  পাশাপাশি সহপাঠক্রমিক কার্যাবলীর কোন বিকল্প নেই। অনুষ্ঠান শেষে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। হাউজভিত্তিক এই প্রতিযোগিতায় ইনানী হাউজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সপ্তাহব্যাপী প্রতিযোগিতায় ক্রীড়া ও সাংস্কৃতিক আহবায়কের দায়িত্ব পালন করেন যথাক্রমে জনাব মোঃ আবু তৈয়ব ও জনাব মোঃ ইকবাল ফারুক।

প্রতিযোগিতা শুরম্নর প্রাক্কালে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকা মাসুদা মোর্শেদা আইভির পিতা কক্সবাজার সরকারী কলেজের সাবেক স্বনামধন্য শিক্ষক অধ্যাপক জসিসুল হক সরকারের মৃত্যুতে তাঁর রূহের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়।

                                                                              Signature(মোঃ নাছির উদ্দিন)

প্রধান শিশিক্ষক (ভারপ্রাপ্ত)

    কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়

Comments Off on

Filed under Uncategorized

Comments are closed.