শিক্ষার্থীদের হাতে ২০১৪ শিক্ষাবর্ষের বই তুলে দিলেন জেলা প্রশাসক।  

পাঠ্যপুস্তক বিতরণ আনন্দমূখর পরিবেশের মধ্য দিয়ে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব-২০১৪ উদযাপিত হয়েছে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ জসিম উদ্দিন ও কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোঃ নুরুল ইসলাম চৌধুরী। আলোচনা শেষে জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন ২০১৪ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের হাতে তুলে দেন। বছরের শুরুতেই হাতে নুতন বই পেয়ে শিক্ষার্থীরা আনন্দে উদ্বেলিত হয়ে পড়ে।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- লেখাপড়া একটি আনন্দের বিষয়। আর বই হচ্ছে জ্ঞানার্জনের পথে একটি বিশ্বস্ত গাইড লাইন। একাডেমিক বইএর আলোকে অন্যান্য গুরুত্বপূর্ণ বই পড়ে নিজের জ্ঞান ও অভিজ্ঞতাকে শানিত করতে হবে। তিনি প্রয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তা নেয়ার কথা উল্লেখ করেন। তিনি বর্তমান কারিকুলামের প্রশংসা করে বলেন- এখন আর ইংরেজী মুখস্ত করে পরীক্ষায় ভালো ফলাফল করা সম্ভব নয়। ভালো ফলাফল করতে চাইলে দরকার ইংরেজীর উপর ভালো দখল। তিনি নৈতিক শিক্ষা এবং সুন্দর ও সুশৃঙ্খল জীবন যাপনের উপর গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা শিক্ষা অফিসার মোঃ জসিম উদ্দিন বছরের শুরুতেই শিশুদের হাতে বই তুলে দেয়ার এই বিশাল কর্মযজ্ঞের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জানান- ০২জানুয়ারী শুধুমাত্র কক্সবাজারেই চার লক্ষাধিক শিক্ষার্থীর হাতে প্রায় ৩২ লক্ষ বই বিতরণ করা হচ্ছে। এটি সম্ভব হয়েছে কেবলমাত্র সরকারের আন্তরিকতা ও সদিচ্ছার কারণেই।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিন শিক্ষাবর্ষের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পারায় শুকরিয়া জ্ঞাপন করেন। তিনি বই বিতরণ উৎসব-২০১৪ সফলভাবে সম্পন্ন করায় সর্বাত্নক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিনিয়র শিক্ষক সোহেল ইকবাল।

Comments Off on

Filed under Notice

Comments are closed.